হাদিস
- সাজেদুর রহমান - হাদিস শরিফ ১৪-০৫-২০২৪

আবু হুরাইরা (রাঃ) হতে বর্ণিত তিনি বলেন, রাসূল (সাঃ) বলেছেন, করো সম্পর্কে (মন্দ) ধারণা হতে বেঁচে থাক । কেননা আনুমানিক ধারণা বড় ধরনের মিথ্যা । কারো কনো দোষের কথা জানতে চেষ্টা কর না । গয়েন্দাগিরি কর না । ক্রয়-বিক্রয়ে ধোঁকাবাজি কর না । পরস্পর হিংসা কর না । পরস্পর শক্রতা কর না এবং একে অন্যের পেছনে লেগনা । বরং পরস্পর আল্লার বান্দা ও ভাই ভাই হয়ে থাক । অপর এক বর্ণনায় আছে, পরস্পর লোভ লালসা কর না ।( মুত্তাফাক্ব আলাইহ, বাংলা মিশকাত হা/৪৮০৮) ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।